নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য: অ্যাকাউন্ট সুরক্ষা, ডিভাইস যাচাইকরণ, স্বয়ংক্রিয় নিরাপত্তা কোড

নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য: অ্যাকাউন্ট সুরক্ষা, ডিভাইস যাচাইকরণ, স্বয়ংক্রিয় নিরাপত্তা কোড

WhatsApp-এ, আমরা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ যে আপনার বার্তাগুলি মুখোমুখি কথোপকথনের মতোই গোপনীয় এবং সুরক্ষিত। এই নিরাপত্তার মূল ভিত্তি হল আপনার ব্যক্তিগত বার্তাগুলিকে ডিফল্ট এন্ড-টু-এন্ড এনক্রিপশনের সাথে সুরক্ষিত করা, এবং আমরা আপনাকে উন্নত গোপনীয়তা এবং আপনার বার্তাগুলির উপর আরও বেশি নিয়ন্ত্রণ প্রদানের জন্য ক্রমাগত নতুন বৈশিষ্ট্যগুলি বিকাশ করব।

নিরাপত্তা বাড়ানোর জন্য আমাদের বেশিরভাগ প্রচেষ্টা পর্দার আড়ালে ঘটে, আপনার পক্ষ থেকে কোনো পদক্ষেপের প্রয়োজন নেই। আজ, আমরা আসন্ন মাসগুলিতে যে পরিপূরক সুরক্ষা বৈশিষ্ট্যগুলি বাস্তবায়ন করার পরিকল্পনা করছি সে সম্পর্কে তথ্য ভাগ করে নিতে পেরে রোমাঞ্চিত৷

অ্যাকাউন্ট সুরক্ষা: যখন আপনাকে একটি নতুন ডিভাইসে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট স্থানান্তর করতে হবে, তখন আমরা নিশ্চিত করতে চাই যে এটি সত্যিই আপনিই পরিবর্তন করছেন৷ একটি অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা হিসাবে, আমরা এখন আপনাকে আপনার পূর্ববর্তী ডিভাইসে এই ক্রিয়াটি নিশ্চিত করতে বলতে পারি। অনুমোদন ছাড়াই কেউ আপনার অ্যাকাউন্ট অন্য ডিভাইসে সরানোর চেষ্টা করলে এই বৈশিষ্ট্যটি আপনাকে অবহিত করতে সাহায্য করতে পারে।

ডিভাইস প্রমাণীকরণ: মোবাইল ডিভাইস ম্যালওয়্যার মানুষের গোপনীয়তা এবং নিরাপত্তার জন্য একটি উল্লেখযোগ্য হুমকি তৈরি করে কারণ এটি আপনার সম্মতি ছাড়াই আপনার ফোন ব্যবহার করতে পারে এবং অবাঞ্ছিত বার্তা পাঠাতে আপনার WhatsApp ব্যবহার করতে পারে। এটি মোকাবেলা করার জন্য, আমরা চেকগুলি প্রয়োগ করেছি যা আপনার কাছ থেকে কোনও পদক্ষেপের প্রয়োজন ছাড়াই আপনার অ্যাকাউন্টকে প্রমাণীকরণ করে, আপনার ডিভাইসের সাথে আপস করা হলে আরও ভাল সুরক্ষা প্রদান করে৷ এটি আপনাকে নির্বিঘ্নে হোয়াটসঅ্যাপ ব্যবহার চালিয়ে যেতে দেয়। এখানে প্রযুক্তি সম্পর্কে আরও জানুন.

স্বয়ংক্রিয় নিরাপত্তা কোড: নিরাপত্তা-সচেতন ব্যবহারকারীদের সবসময় আমাদের নিরাপত্তা কোড যাচাইকরণ বৈশিষ্ট্যে অ্যাক্সেস থাকে, যা নিশ্চিত করে যে আপনি আপনার অভিপ্রেত প্রাপকের সাথে যোগাযোগ করছেন। এটি একটি পরিচিতির তথ্যের অধীনে এনক্রিপশন ট্যাবে গিয়ে ম্যানুয়ালি চেক করা যেতে পারে। এই প্রক্রিয়াটিকে সহজ করতে এবং এটিকে আরও অ্যাক্সেসযোগ্য করতে, আমরা "কী স্বচ্ছতার" উপর ভিত্তি করে একটি বৈশিষ্ট্য প্রবর্তন করছি যা স্বয়ংক্রিয়ভাবে একটি সুরক্ষিত সংযোগ যাচাই করে৷ এর মানে হল আপনি যখন এনক্রিপশন ট্যাবে ক্লিক করেন, আপনি অবিলম্বে নিশ্চিত করতে পারেন যে আপনার ব্যক্তিগত কথোপকথন সুরক্ষিত। অন্তর্নিহিত প্রযুক্তি সম্পর্কে আগ্রহীদের জন্য, এখানে ক্লিক করুন।

এই তিনটি নতুন উপায় যা আমরা আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা বাড়াতে কাজ করছি৷ যদিও আমরা প্রত্যেকের জন্য সুরক্ষা সহজ করার জন্য অনেক কিছু করতে পারি, সেখানে দুটি বৈশিষ্ট্য রয়েছে যা শুধুমাত্র আপনি সক্রিয় করতে পারেন: দ্বি-পদক্ষেপ যাচাইকরণ এবং শেষ থেকে শেষ এনক্রিপ্ট করা ব্যাকআপ৷ আপনি যদি ইতিমধ্যে উভয়ই ব্যবহার করছেন, তাহলে অনুগ্রহ করে এই তথ্যটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন যাতে আরও বেশি মানুষ এই অতিরিক্ত নিরাপত্তা স্তরগুলি থেকে উপকৃত হতে পারে৷

আমরা আশা করি ব্যবহারকারীরা এই বৈশিষ্ট্যগুলির দ্বারা প্রদত্ত উন্নত নিরাপত্তার প্রশংসা করবে এবং আমরা অদূর ভবিষ্যতে আরও আপডেটের ঘোষণার জন্য উন্মুখ।

আপনার জন্য প্রস্তাবিত

নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য: অ্যাকাউন্ট সুরক্ষা, ডিভাইস যাচাইকরণ, স্বয়ংক্রিয় নিরাপত্তা কোড
WhatsApp-এ, আমরা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ যে আপনার বার্তাগুলি মুখোমুখি কথোপকথনের মতোই গোপনীয় এবং সুরক্ষিত। এই নিরাপত্তার মূল ভিত্তি হল আপনার ব্যক্তিগত বার্তাগুলিকে ডিফল্ট এন্ড-টু-এন্ড এনক্রিপশনের ..
নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য: অ্যাকাউন্ট সুরক্ষা, ডিভাইস যাচাইকরণ, স্বয়ংক্রিয় নিরাপত্তা কোড
চ্যাটে রাখুন: আপনার নতুন প্রেরক সুপার পাওয়ার
অদৃশ্য হয়ে যাওয়া বার্তাগুলির সাথে কথোপকথনগুলি আর চিরকাল স্থায়ী হওয়ার প্রয়োজন নেই - ঠিক বাস্তব-জীবনের সংলাপের মতো৷ গোপনীয়তার যোগ করা স্তরটি বার্তাগুলিকে অনিচ্ছাকৃত হাতে পড়া থেকে রক্ষা ..
চ্যাটে রাখুন: আপনার নতুন প্রেরক সুপার পাওয়ার
একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট, এখন একাধিক ফোন জুড়ে
গত বছর, আমরা একটি বৈশিষ্ট্য চালু করেছি যা বিশ্বব্যাপী ব্যবহারকারীদের একই মাত্রার গোপনীয়তা এবং নিরাপত্তা বজায় রেখে একাধিক ডিভাইসে বার্তা পাঠাতে দেয়। আজ, আমরা ব্যবহারকারীদের একাধিক স্মার্টফোনে ..
একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট, এখন একাধিক ফোন জুড়ে